সাম্প্রতিক উৎসব

থিয়েটার সাস্ট রজত জয়ন্তী উৎসব

তারিখ: 
27/07/2023 - 30/07/2023
থিয়েটার সাস্ট প্রযোজনা: 
অংশগ্রহণকারী দল: 
মনিপুরী থিয়েটার ও হৃৎমঞ্চ প্রযোজনা - হ্যাপি ডেজ

থিয়েটার সাস্ট রজত জয়ন্তী উৎসব

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন ‘থিয়েটার সাস্ট’ তাদের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আগামী ২৭ জুলাই ২০২৩ হতে চারদিনব্যপি বর্ণাঢ্য নাট্য উৎসবের আয়োজন করতে যাচ্ছে। এ উৎসবে আনন্দ শোভাযাত্রা, এলামনাই ঘোষণা, তাদের নিজস্ব প্রযোজনায় মঞ্চ নাটক, দেশের বিখ্যাত নাট্য দলের মঞ্চ নাটকের প্রদর্শনীসহ নানা আয়োজন রাখা হয়েছে।

"পঁচিশেও অনির্বাণ, নাটকের জয়গান" শ্লোগানকে সামনে রেখে ৪ দিনব্যপী এই উৎসবের পর্দা উঠবে ২৭ জুলাই,২০২৩ বেলা ১২ টায় ক্যাম্পাসের গোল চত্তরে কেক কাটা এবং আনন্দর‍্যালীর মাধ্যমে। একই দিনে সন্ধ্যা ০৬:৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে থাকবে “থিয়েটার সাস্ট’ এর নিজস্ব মৌলিক প্রযোজনা প্রদর্শনী । উল্লেখ্য যে, থিয়েটার সাস্ট গত ২৫ বছরে ৩৮টি প্রযোজনার মাধ্যমে ১৩১ টি সফল নাট্য প্রদর্শনী, ১ টি যাত্রাপালাসহ ৭ টি সফল নাট্য উৎসব করেছে। অনুষ্ঠানের ২য় দিনে থাকবে থিয়েটার সাস্ট এর প্রতিষ্ঠাকালীন সদস্যদের উপস্থিতিতে সকল প্রাক্তন ও বর্তমান সদস্যদের অংশগ্রহণে বিশেষ পুনর্মিলনী অনুষ্ঠান, থিয়েটার সাস্ট এলামনাই ঘোষণা এবং আনন্দযোগ।

অনুষ্ঠানের তৃতীয় দিন, ২৯ জুলাই, ২০২৩, সন্ধ্যা ০৬:৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আমন্ত্রিত অতিথী হিসেবে সম্প্রতি সাড়াজাগানো “কহে ফেসবুক” নাটকটি মঞ্চস্থ করবেন দেশের প্রখ্যাত নাট্যদল “আরণ্যক নাট্যদল”। আর, অনুষ্ঠানের সর্বশেষ দিন ৩০ জুলাই, ২০২৩ একই সময় এবং মঞ্চে সিলেটের বিখ্যাত নাট্যদল “মণিপুরী থিয়েটার” এবং “হৃৎমঞ্চ” তাদের যৌথ প্রযোজনায় সাড়া জাগানো নাটক “হ্যাপি ডেজ” মঞ্চস্থ করবেন।
এই রজত জয়ন্তী উৎসবের বিভিন্ন দিনে শাবিপ্রবি সহ সিলেটের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং দেশের বিভিন্ন প্রান্তের সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন।

তারিখ: 
27/07/2023 - 30/07/2023
থিয়েটার সাস্ট প্রযোজনা: 
অংশগ্রহণকারী দলসমূহ
প্রযোজনা: 
আরণ্যক নাট্যদল প্রযোজনা - কহে ফেসবুক
অংশগ্রহণকারী দল: 
মনিপুরী থিয়েটার ও হৃৎমঞ্চ প্রযোজনা - হ্যাপি ডেজ
ভেন্যু: 

কেন্দ্রীয় অডিটোরিয়াম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

সাম্প্রতিক প্রযোজনা

অভিনেতা

রচনা

অরিন্দম সাহা অমিত

নির্দেশনা

অরিন্দম সাহা অমিত

মহাপুরুষ

রচনা

হুমায়ূন আহমেদ

নির্দেশনা

মোঃ ফয়সাল আহমেদ শুভ

আমাকে একটি ফুল দাও

রচনা

নাহিদ আহমেদ পিয়াল

নির্দেশনা

সায়েক সিদ্দিকী

আজ কমন্ডলের ফাঁসি

রচনা

বিমল বন্দোপাধ্যায়

নির্দেশনা

আব্দুল্লাহ মোঃ আবিদ